1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বন্দরটিলা কাঁচাবাজার এলাকায় নুসরাত জাহান  সাবিনা নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যু দেওয়ানগঞ্জে ৭০০ পিস ইয়াবাসহ আটক-০১ পাঁচবিবিতে মেয়াদউত্তীর্ণ জেলা ও উপজেলা পকেট কমিটি বাতিলের দাবীতে বিএনপির সংবাদ সম্মেলন বটিয়াঘাটা ভান্ডারকোট ইউনিয়নে আদালতে মামলা থাকা অবস্থায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ আপিলের অনুমতি পেলেন ড. ইউনূস, শুনানি ১৯ নভেম্বর বটিয়াঘাটায় কৃষি প্রনোদনা ও ইঁদুর নিধন কর্মসুচির সভা অনুষ্ঠিত পাঁচবিবি উপজেলার মহিপুরে আগাম আখচাষী মতবিনিময় সভা  অনুষ্ঠিত বাঘায় সাংবাদিক আবুল হাশেম ও তার বাবার উপর হামলা। র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে গার্মেন্টস কর্মী ধর্ষণ মামলার পলাতক আসামি মোহাম্মদ শফিউল আলম গ্রেফতার। বরগুনায় শ্রমিক লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়া গ্রেফতার 

বটিয়াঘাটা ভান্ডারকোট ইউনিয়নে আদালতে মামলা থাকা অবস্থায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ

  • আপডেট সময়ঃ সোমবার, ২১ অক্টোবর, ২০২৪
  • ৭১ জন দেখেছেন

অজিত কুমার রায়,বটিয়াঘাটা(খুলনা)প্রতিনিধি

আদালতে মামলা চলমান থাকা অবস্থায় জোরপূর্বক অবৈধ ভাবে জমি দখলের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী মোঃ হেলাল উদ্দিন বাদী হয়ে বটিয়াঘাটা উপজেলার লক্ষীখোলা এলাকার নিজাম উদ্দিন শেখ ও রোকসোনা বেগমকে আসামি করে বটিয়াঘাটা থানায় অভিযোগ দায়ের করেন। ভুক্তভোগী ও অভিযোগ সূত্র প্রকাশ, উপজেলার ভান্ডারকোট মৌজায় ৫১০ নং খতিয়ানে যাহা পরবর্তীতে হাল এস এ ৫৮১ নং খতিয়ানে আর এস ২৯১ নং খতিয়ানে এস এ দাগ ১০৮ দাগের ১৯ শতক জমি ২০০৩ সালে ৩০ ধারা তদন্তের নিয়ম অনুযায়ী লক্ষী খোলা এলাকার মোঃ হেলাল উদ্দিনের পিতা ভোগ দখলে থাকে এবং ২০০৬ সালে বায়না মূলে মালিক হয় এবং সেই থেকে উক্ত সম্পত্তি ভোগদখল করে আসছে। সম্পত্তি দখল থাকা অবস্থায় বিবাদী নিজাম উদ্দিন শেখ গং উক্ত জমি অবৈধ ভাবে দখল করার চেষ্টা করে। আমরা জমি দখলে বাধা দিলে বিবাদীসহ ৫/৭ জন সন্ত্রাসী প্রকৃতি লোকজন ও ভূমিদস্যু আমাদের উপর হামলা করে এবং আমাদের জীবননাশের হুমকি ও ভয়ভীতি সহ বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবে বলে হুমকি দেয়। এ ঘটনায় আমরা ওই সময় ১৭ জানুয়ারি ২০০৮ সালে বিবাদীদের বিরুদ্ধে বটিয়াঘাটা থানায় সাধারণ ডায়েরি করি যার নং- ৬৬২। ভুক্তভোগী আরো বলেন, উক্ত জমি জমা নিয়ে বিজ্ঞ দেওয়ানী আদালতে মামলা চলমান। যার নং- ২৩১/২৪।
অন্য দিকে বিবাদী ইউনিয়ন বিএনপি নেতা হওয়ায় এলাকার কাউকে সে তোয়াক্কা করে না। সে বিভিন্ন ঘের দখল করে চলেছে। লক্ষীখোলা এলাকার মোঃ মনি শেখ, মোঃ সাহিদ শেখ, মোঃ ওহিদ শেখ এর ঘেরের মাছ লুট করেছে। এছাড়া নিজ ভাইয়ের জমি দখল করে নিয়েছে। তার নিজ বোনের জমি দখল করে নিয়েছে। সব কিছু ক্ষমতা দেখিয়ে করছে বলে এলাকার সচেতন মহলের অভিযোগ।
এছাড়া উক্ত সম্পত্তিতে উকিল কমিশনও করা হয়। বিজ্ঞ আদালতে মামলা চলমান থাকা অবস্থায় ও উকিল কমিশন থাকা সত্ত্বেও বিবাদীদ্বয় গত ১৭ অক্টোবর সকালে আমাদের জমিতে এসে জমির পাশে থাকা ঘেরা বেড়া ভাংচুর করে অনুমান ১০ হাজার টাকা ক্ষতি সাধন ও গাছ পালা কেটে অনুমান ১১ হাজার টাকার সম্পদ ক্ষতি সাধন করেছে বলে অভিযোগ করেন। এ ব্যাপারে বটিয়াঘাটা থানার ওসি তদন্ত মিজানুর রহমান বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত-পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

আরো দেখুন......